মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

র‍্যাব-১৫ উখিয়ার কুতুপালং এ এক অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাদকদ্রব্য সহ একজন মাদককারবারীকে আটক করেছে। ৬ ফেব্রুয়ারী বিকেল ৩ টার দিকে এ অভিযান চালানো হয়।

র‍্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার ও সহকারী পরিচালক (মিডিয়া) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

উখিয়ার রাজাপালং ইউনিয়নের কুতুপালং গ্রামের আব্বাসের বাড়িতে একই ইউনিয়নের কুতুপালং পূর্ব পাড়ার গোরাধন বড়ুয়া ও পরমিতা বড়ুয়ার পুত্র অজিত বড়ুয়া (৪০) সহ ২ জন সেখানে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে সেখান থেকে পালানোর সময় র‍্যাব-১৫ এর সদস্যরা অজিত বড়ুয়াকে আটক করে। অপরজন পালিয়ে যায়। পরে ধৃত অজিত বড়ুয়ার কাছে র‍্যাব সদস্যরা পালানোর কারণ জানতে চাইলে পালানো ব্যক্তির বাড়িতে প্রচুর মাদকদ্রব্য আছে বলে জানায়। পরে ধৃত মাদককারবারীর স্বীকারোক্তি মতে, সাক্ষীদের সামনে উক্ত বাড়ি তল্লাশী করে র‍্যাব সদস্যরা ১৮বোতল বিদেশি মদ, ৫বোতল বিদেশি হুইস্কি, ৪২ক্যান বিয়ার, ১৬’২৫ লিটার চোলাইমদ উদ্ধার করে।

আটক মাদককারবারী অজিত বড়ুয়া’কে উখিয়া থানায় পরবর্তী আইনী প্রক্রিয়ার জন্য উদ্ধার করা মাদকদ্রব্য সহ সোপর্দ করা হয়েছে। আটককৃত মাদককারবারী দীর্ঘদিন ধরে টেকনাফের সীমান্ত এলাকা থেকে মাদকদ্রব্য এনে সারাদেশে বেচাবিক্রি করত বলে র‍্যাব-১৫ এর প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

ধৃত মাদককারবারী অজিত বড়ুয়া’কে আসামি করে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের সংশ্লিষ্ট ধারায় উখিয়া থানায় একটি মামলা দায়ের করে তাকে আদালতে চালান দেওয়ার প্রস্তুতি নেয়া হচ্ছে বলে থানা সুত্রে জানা গেছে।